শ্রেষ্ট লিপস্টিকের রং আপনার ত্বক অনুযায়

সঠিক সৌন্দর্য পেতে সঠিক লিপস্টিকের রং নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। অস্থরঞ্জকের রংয়ের ব্যাপারে প্রত্যেক নারী অত্যন্ত সতর্ক। এর প্রধান আদপকায়দা হলো ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে সঠিক লিপস্টিকের বর্ণ নির্বাচন। সমস্ত সুন্দর লিপস্টিকের আপনাকে নাও মানাতে পারে একমাত্র আপনার ত্বকের রং বা একটু হালকা রংই আপনাকে আদর্শ সুন্দর ওষ্ঠ প্রদান করে।
যখন আপনি লিপস্টিক পড়ার কথা ভাবছেন তখন আপনাকে এটাও ভাবতে হবে যে সেটি কোন উপলক্ষে পড়ছেন এবং দিনের ঠিক কোন সময় পড়ছেন আপনাকে সুন্দর ও মানানসই হওয়ার জন্য। লিপস্টিক সম্পূর্ণ মুখ সজ্জার এক গুরুত্বপূর্ণ অংশ।
,এবং এক্ষত্রে আপনাকে এটিকে সপ্রতিভ ও সূক্ষ্ম বানাতে হবে আপনার সম্পুর্ন সজ্জার উপর নির্ভর করে। ওষ্ঠ রঞ্জকের রং এমন ভাবে নির্বাচন করতে হবে যে সেটা আপনার উওপর মানানসই হয় , এর জন্য সর্ব প্রথম আপনাকে ত্বকের রং এবং আন্ডার টোন বুজতে চেষ্টা করতে হবে।

সাধারণত ভারতীয় ত্বকের বর্ণ বিভিন্ন প্রকারের হয় যেমন ফর্সা , শ্যামলা , কালচে ,এবং কালো। তাই সবার প্রথমে আপনাকে আপনার ত্বকের সঠিক বর্ণ নির্ধারণ করতে হবে। এর পর আপনার ত্বকের সঠিক ও মানানসই রং জানতে হবে। প্রত্যেক নারীরই দু ধরণের ত্বকের আন্ডার টোন থাকে ,ওয়ার্ম আন্ডার টোন এবং কুল আন্ডার টোন। যদি আপনার হাতের শিরাগুলির বর্ণ সবুজ হয় তাহলে আপনার ওয়ার্ম আন্ডার টোন আর যদি আপনার হাতের শিরাগুলির বর্ণ নীল হয় থামলে আপনার কুল আন্ডার টোন। একবার যদি আপনি আপনার ত্বকের সঠিক বর্ণ এবং আন্ডার টোন সম্মন্ধে জেনে যান তাহলে আপনি নিজেই আপনার সঠিক বর্ণের লিপ স্টিক পছন্দ করতে পারবেন যাতে আপনাকে সুন্দর দেখাবে। বিভিন্ন লিপটিককের রং কিভাবে ত্বকের রং এর সঙ্গে ম্যাচ করে সেটি ভালো করে পরে নিন।

ফর্সা ত্বক (Fair skin)

ফর্সা বর্ণের মহিলাদের যেকোনো রঙের লিপস্টিক মানায় এই ধরণের যদি কোনো ধারণে আপনার থাকে তাহলে আপনি সম্পূর্ণ ভুল। বস্তুতঃ গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার আপনার ফর্সা বর্ণের ত্বকের উপর অবিচার হবে,বরঞ্চ কোরাল এবং এপ্রিকোর্টের মতো হালকা রং আপনার ওষ্ঠের জন্য প্রকৃত। ফর্সা এবং ওয়ার্ম আন্ডার টোন যুক্ত মহিলাদের জন্য পীচ বা কোরাল লিপস্টিক অত্যন্ত মানানসই এবং আকর্ষণীয়। যদি আপনার ত্বকের রং ফর্সা এবং কুল আন্ডার টোন হয় তাহলে কফি বা মোচা বা ফিকে লাল বর্ণের লিপ স্টিক ব্যবহার অত্যন্ত সঠিক। এখানে কিছু পণ্য দেওয়া হলো যা আপনার ত্বকের বর্ণ এবং টোনের সঙ্গে সঠিক ও মানানসই হবে।

ফর্সা এবং ওয়ার্ম আন্ডার টোন ত্বকের জন্য সেরা রং (Best shades of lipsticks for fair skin, warm undertones)

লোটাস হারবাল পিওর কালার লিপ কালার , কোরাল ৬৭৯ (Lotus Herbal Pure Colors Lip Color, Coral 679)

lotus-herbal-pure-colors-lip-color-coral-679

 

লোটাস হারবাল পিওর কালার লিপ কালার , কোরাল ৬৭৯:-এই আদ্রতা প্রদানকারী লোটাসের লিপ স্টিক খুবই সুন্দর রং এবং এটি ঠোঁটে এক চকচকে ভাব ফুটিয়ে তোলে। এই লিপ স্টিকটি অনেকক্ষণ স্থায়ী হয় এবং ঠোঁটকে সঠিক আদ্রতা প্রদান করে।

লরিয়াল প্যারিস রোগ কার্স লিপ স্টিক , ডেটিং কোরাল ৩০১ (L’Oreal Paris Rouge Caresse Lipstick, Dating Coral 301)

loreal-paris-rouge-caresse-lipstick-dating-coral-301

 

এই কোরাল লিপ স্টিকের অত্যন্ত নরম ও কোমল জমিন হয় এবং এর রং অত্যন্ত হালকা মাপের হয় আপনার ঠোঁটের জন্য। এই পণ্যের ধরণ অত্যন্ত কোমল তাই এটি ঠোঁটে সহজেই পিছলে যায় এবং এক অত্যন্ত উজ্জ্বল চকচকে ভাব ফুটিয়ে তোলে।

সেরামাইড আল্ট্রা লিপ স্টিক এলিজাবেথ আর্ডেন কোরালের (Ceramide Ultra Lipstick By Elizabeth Arden Coral)

ceramide-ultra-lipstick-by-elizabeth-arden-coral

এই দীর্ঘ মেয়াদি লিপ স্টিকটি ফর্সা ত্বকের জন্য অত্যন্ত উপযোগী। এটি খুব নরম এবং ক্রিমি প্রকৃতির এবং এটি অনেক ক্ষণ স্থায়ী হয়। এই পণ্যটি ত্বকের জন্য পরিক্ষিত।

কালারবার ফুল ফিনিশ লং ওয়ার লিপ স্টিক , পীচ (Colorbar Full Finish Long Wear Lipstick, Peach)

colorbar-full-finish-long-wear-lipstick-peach

 

একটি সুন্দর পীচ রং যা আপনার ঠোঁটকে দেয় সঠিক আবরণ এবং এক ঔজ্জল্য হীন সুন্দর্যতা। এই লিপ স্টিকের গঠন জলরোধী এবং এটি আট ঘন্টা পর্যন্ত স্থায়ী হয়। এর গঠনটি ক্রিমের মতো এবং এটি ঠোটকে আদ্রতা প্রদান করে।

ল্যাকমে অ্যাবসলিউট ম্যাট লিপস্টিক ,কোরাল ফ্লেয়ার (Lakme Absolute Matte Lipsticks, Coral flare)

lakme-absolute-matte-lipsticks-coral-flare

 

ল্যাকমের অ্যাবসলিউট রেঞ্জের এই ম্যাট লিপস্টিকটি ঠোঁট কে এক নরম এবং মসৃন অনুভূতি প্রদান করে। এই লিপ স্টিকটি গাঢ় রঙের পারিতোষিক তাই একবার ঘষলেই সঠিক শেডটি সুন্দর ভাবে পাওয়া যায়। এই লিপস্টিকটি চটচটে নয় এবং ঠোঁটে শুকিয়ে যাওয়ার ভয় ও নেই। এর এর ফর্মুলাটিই অনেকক্ষণ স্থায়ী হয় এবং খুব সহজেই ছোট খাওয়া দাওয়া টিকে যেতে পারে।

অ্যাভন কালার লিপস্টিক ইগনাইট,সান কোরাল (Avon Color Lipstick Ignite, Sun Coral)

avon-color-lipstick-ignite-sun-coral

 

অ্যাভন এর এই রঞ্জকপূর্ণ লিপ স্টিক ওষ্ঠকে দেয় এই এক কোমল এবং মসৃন অনুভূতি। এটি সঠিক ধরে রাখে যা রংয়ের পারিতোষিক নিশ্চিত করতে সাহায্য করে। এই লিপস্টিকে ভিটামিন ই ,সেয়া বাটার এবং ওমেগা ৩ বর্তমান যার মধ্যে প্রায় সব গুলি ঠোঁটের জন্য পুষ্টিকর।
তাই সঠিক সৌন্দর্যের সঙ্গে সঙ্গে স্বাস্থকর ঠোঁট পেতে সান কোরাল লিপস্টিক অত্যন্ত অপরিহার্য।

ফর্সা বর্ণ এবং কুল আন্ডারটোন যুক্ত ত্বকের জন্য সঠিক লিপ স্টিক এর রং (Best shades of lipsticks for fair skin, cool undertones)

মেরি কে সিগনেচার ক্রিম লিপ স্টিক ~মোচা ফ্রীজ (Mary Kay Signature Creme Lipstick ~ Mocha Freeze)

mary-kay-signature-creme-lipstick-mocha-freeze

 

এটি একটি অত্যন্ত প্রশংসিত পণ্য যেটা বলেছে সেটি করেছে। এর রং শুধু অদ্বিতীয় নয় এটি ঠোঁটকে আদ্রতা প্রদান করে তাকে ভারী না করে। এটার অনেক্ষন থাকার ক্ষমতা বর্তমান।

রেভলন কালার ব্লাস্ট লিপ কালার ,মাউভ (Revlon Color Burst Lipcolor, Mauve)

revlon-color-burst-lipcolor-mauve

 

এই রেভলনের লিপ স্টিক এলাস্টিকালার টেকনোলজি যুক্ত যা একবার লাগালেই সঠিক ভাবে ওষ্ঠের সঙ্গে লেগে থাকে। এই পণ্যটি দীর্ঘস্থায়ী ,আদ্রতা প্রদানকারী এবং আন্টি অক্সিডেন্টে পরিপূর্ণ।

অরিফ্লেম গিওর্দানি গোল্ড জুয়েল লিপ স্টিক -মাউভ ড্রিম (OriflameGiordani Gold Jewel Lipstick – Mauve Dream)

oriflamegiordani-gold-jewel-lipstick-mauve-dream

 

ফর্সা এবং কূল আন্ডার টোন যুক্ত ত্বকের জন্য এই মাউ ভ রঙের লিপ স্টিকটি আদর্শ। এই পণ্য টি খুবই সুন্দর ভাবে রঙিন রঞ্জকে পরিপূর্ণ, খুব নরম প্রকৃতির এবং তাই খুব সহজেই পিছলে যায়।

ইস্টি লাউন্দের ডবল ওয়ার স্টে ইন প্লেস লিপস্টিক – #০৫ স্টে মাউভ (Estee Lauder Double Wear Stay In Place Lipstick – # 05 Stay Mauve)

estee-lauder-double-wear-stay-in-place-lipstick-05-stay-mauve

 

এটি আপনার ওষ্ঠকে এক উজ্জ্বল রং এবং মসৃন রূপ প্রদান করে। এটি বারো ঘন্টা দীর্ঘস্থায়ী হয় এবং এটি দিন ভোর এটি ঠোঁটকে এক আরাম দায়ক অনুভূতি প্রদান করে।

লরিয়াল প্যারিস কালার রিচ মইস্ট ম্যাট লিপ কালার ,ম্যাপেল মোচা (L’Oreal Paris Color Riche Moist Matte Lip Color, Maple Mocha)

loreal-paris-color-riche-moist-matte-lip-color-maple-mocha

 

এই প্রতিষ্ঠানের লিপ স্টিক নতুন লাইট ইল্লুম কমপ্লেক্স দিয়া তৈরী যা উচ্চমানের ম্যাট রং প্রদান করে। এর মধ্যে মিশ্রিত আল্ট্রা গ্লাইডিং সাইন অয়েল আপনার ওষ্ঠকে শুধু কোমল করেনা আপনার ঠোঁটে এনে দেয় এক মসৃন অনুভূতি। এর মধ্যে পুষ্টিকর জোজোবা অয়েল থাকে যার ফলে এই রং অন্তত ছয় ঘন্টা অম্লান অবস্থায় থাকে।

ওয়েট এন্ড ওইল্ড মেগা লাস্ট ম্যাট লিপ কভার লিপস্টিক মোচা লিসিয়াস -rs -৩,০২৯ (Wet N Wild Mega Last Matte Lip Cover Lipstick Mocha Licious – Rs 3,029)

wet-n-wild-mega-last-matte-lip-cover-lipstick-mocha-licious-rs-3029

 

মোচার মধ্যে এই দীর্ঘস্থায়ী লিপস্টিক আপনার ঠোঠকে এক হালকা ম্যাট রং সঙ্গে ক্রিমি রূপ প্রদান করে। এটি না ভেঙে বা চেপ্টে ঠোঁটের উপর দিয়া সহজেই পিছলে যায়। এই পণ্যটির আরেকটি বিশেষত্ব হলো এটি এক রেখায় থাকে না এবং এটি ভিটামিন এ,ই এবং সামুদ্রিক প্রাকৃতিক গাছের গুন্ দ্বারা পরিপূর্ণ। এই পণ্যটি আপনার ঠোঁটকে পুষ্টি প্রদান করে।
এটি আপনার ওষ্ঠকে এক উজ্জ্বল রং এবং মসৃন রূপ প্রদান করে। এটি বারো ঘন্টা দীর্ঘস্থায়ী হয় এবং এটি দিন ভোর এটি ঠোঁটকে এক আরাম দায়ক অনুভূতি প্রদান করে।

শ্যামলা ত্বক (Wheatish skin)

শ্যামলা ত্বকের বৈশিষ্ট হলো এতে প্রায় সব রকম রং এর লিপস্টিক এবং জামাকাপড় মানানসই হয়।
আপনি ইচ্ছা করলে গাঢ় এবং হালকা দু রকম শেডের লিপ স্টিক ব্যবহার করতে পারেন আপনার অনুষ্ঠান এবং বেশ ভুষার সঙ্গে তাল মিলিয়ে। অথচ খোলা রং আপনার জন্য সঠিক উপযোগী নয়। খোলা রঙ শ্যামলা বর্ণের মানুষদের ম্যাড়মেড়ে দেখায়। যদি আপনার তাহলে আপনার তামা বা ব্রোঞ্জের রং গুলি পছন্দ করা উচিত। আর কুল আন্ডার টোন যুক্ত ফর্সা নারী দের গোলাপি এবং লাল সঠিক নির্বাচিত রং।

শ্যামলা বর্ণের ত্বক এবং ওয়ার্ম আন্ডার টোনের জন্য শ্রেষ্ট রং (Best shades of lipsticks for wheatish skin, warm undertones)

ম্যাক্স ফ্যাক্টর কালার এলিক্সির লিপ স্টিক ,মোল্টেন ব্রোঞ্জ- (Max Factor Color Elixir Lipstick, Molten Bronze)

max-factor-color-elixir-lipstick-molten-bronze

 

এই ভিটামিন ই পরিপুর্ন লিপস্টিক রং এ সমৃদ্ধ এটি আপনার আপনার ঠোঁটকে এক আলাদা মাত্রায় নিয়ে যায় নিয়ে যায়। এবং এটি অনেকেক্ষন স্থায়ী হয়।

মিলানি লিপস্টিক কালার ব্রোঞ্জ লিপ্স (Milani Lipstick Color Bronze Leaf)

milani-lipstick-color-bronze-leaf

 

এই দুর্দান্ত ব্রোঞ্জ রঙের লিপস্টিকটিতে একটি ক্রিমের মতো কোমল অনুভূতি আছে যা আপনার ঠোঠকে এক জাঁকাল এবং সুন্দর রূপ প্রদান করে। এই ফর্মুলাটি দীর্ঘ স্থায়ী।

রোগ পুর কটোর গোল্ডেন লাস্ট্রি -#১০৩ ব্রোঞ্জ পার্সেপোলিস (Rouge Pur Couture Golden Lustre – # 103 Bronze Persepolis)

rouge-pur-couture-golden-lustre-103-bronze-persepolis

 

এই বিলাসবহুল ব্রোঞ্জ লিপস্টিকটি এক চকচকে ভাব যুক্ত যা আপনার ঠোঠকে একটি ধাতব রূপ প্রদান করে। এটি ঠোঠের উপর আদ্রতা প্রদান করে এবং এটি অনেক ক্ষণ স্থায়ী হয়।

রেভলন সুপার লস্টরাস লিপ স্টিক , কপার ক্রোম (Revlon Super Lustrous Lipstick, Copper Chrome)

revlon-super-lustrous-lipstick-copper-chrome

এই শেডটি আদ্রতা প্রদানকারী হলেও ঠোঁটে এটি কোনো চটচটে ভাব আনে না। এই রংটি ওষ্ঠে দীর্ঘ ক্ষণ স্থায়ী হয়।

সাদাটে ভাব এবং কুল আন্ডার টোন সম্পন্ন ত্বকের জন্য সঠিক লিপস্টিক এর বর্ণ (Best shades of lipstick for wheatish skin, cool undertones)

রেভলন সুপার লাস্টরাস লিপ স্টিক পিঙ্ক সিজেল (Revlon Super Lustrous Lipstick Pink Sizzle)

revlon-super-lustrous-lipstick-pink-sizzle

 

এই ভিটামিন ই সম্পন্ন লিপস্টিকটি এক সঠিক বর্ণের পরিতোষক। এটি লিকুই শাইন সহযোগে তৈরী যা আলোকে প্রতিফলিত করে ঠোঠকে এক নির্ভুল রূপ প্রদান করে।

ল্যাকমে অ্যাবসলিউট লিপ পৌট ম্যাট লিপ কালার ,পিঙ্ক ফ্যান্টাসি (Lakme Absolute Lip Pout Matte Lip Color, Pink Fantasy)

lakme-absolute-lip-pout-matte-lip-color-pink-fantasy

 

এই ম্যাট পিঙ্ক লিপ কালারটি সঠিক রঙের পারিতোষিক অনেক ক্ষণ স্থায়ী হয়। এবং এটি ঠোঁটকে সুন্দর আকৃতিও প্রদান করে।

এক্স উড লিপ স্টিক ক্রিম -কানবেরি (Exude Lipstick Creme-Cranberry)

exude-lipstick-creme-cranberry

 

এই সুন্দর কানাবেরি লাল ভিটামিন সি এবং ই সমৃদ্ধ লিপ স্টিক সবার ঘরে থাকা উচিত। এর একটি আদ্রতা প্রদানকারী ফর্মুলা আছে যা অত্যন্ত নরম এবং কোমল।

মেয়েবিলিন কালার সেনসেশনাল বোল্ড ম্যাট ,রেড ৬৮৮ (Maybelline Color Sensational Bold Matte, Red 688)

maybelline-color-sensational-bold-matte-red-688

 

ম্যাট আকার প্রদানকারী অথচ আদ্রতা দায়ী লিপস্টিক কুল আন্ডার টোন এবং ফর্সা ভাব সম্পন্ন মহিলাদের জন্য একেবারে সঠিক।

কালচে ত্বক (Dusky skin)

কালচে ত্বকের অধিকারীরা বেরি এবং ব্রাউন লিপ স্টিক ব্যবহার করলে খুব সুন্দর দেখায়। ইটের মতো লাল এবং ক্যারামেল শেড ও এই ধরণের ত্বকে মানানসই হয়। পীচ এবং মাউভ এর মতো রং ও বেশ মানাসয়ী। খোলা রং গুলো কালচে ত্বকে বেশ সুন্দর দেখায়। যদি আপনার ওয়ার্ম আন্ডার টোন হয় তাহলে হালকা বাদামি এবং সাদা বা ফুচসিএ হলো রং। এছাড়া আপনি বেরি রং ও ব্যবহার করতে পারেন। কারমেল এবং ব্রিক লাল কালচে এবং কুল আন্ডার টোন ত্বকের জন্য খুবই মানানসই এবং এতে আপনাকে দেখাবে দুর্দান্ত।

কালচে এবং ওয়ার্ম আন্ডার টোন যুক্ত ত্বকের জন্য শ্রেষ্ট কিছু লিপ স্টিকের রং (Best shades of lipsticks for dusky skin, warm undertones)

ল্যাকমে ৯টা থেকে ৫টা ম্যাট লিপ কেয়ার এম বি ১, কফি কম্যান্ড (Lakme 9 to 5 Matte Lip Care MB1, Coffee command)

lakme-9-to-5-matte-lip-care-mb1-coffee-command

 

এই ভিটামিন ই যুক্ত দেয় মসৃন এবং ম্যাট ফিনিশ রং যা অনেক সময় পর্যন্ত স্থায়ী হয়।

মেবিলিন সুপার স্টে ১৪ ঘন্টা ,লাস্টিং ,চেস্ট নাট (Maybelline Super Stay 14Hr, Lasting Chestnut)

maybelline-super-stay-14hr-lasting-chestnut

 

এই লিপ স্টিকের হালকা গঠন এবং বর্ণ কালচে বর্ণের ত্বকে একেবারে অবধারিত সুন্দর দেখায়। এটি’দীর্ঘ স্থায়ী এবং লেপ্টে যায় না।

লরিয়াল প্যারিস রোগ করসি লিপ স্টিক ,ইম্পালসিভ ফুচসিএ (L’Oreal Paris Rouge Caresse Lipstick, Impulsive Fuchsia)

loreal-paris-rouge-caresse-lipstick-impulsive-fuchsia

 

এই দুর্দান্ত ফুচসিএ লিপ কালার এর নরম এবং আদ্রতা প্রদান কারী গঠন বর্তমান সঙ্গে অনেক ক্ষণ থাকার ক্ষমতা আছে এতে।

ই এল এফ মিনারেল লিপস্টিক ৬৭১৯ বিউটিফুল বেরি (e.l.f. Mineral Lipstick 6719 Beautiful Berry)

e-l-f-mineral-lipstick-6719-beautiful-berry

 

এই মিনারেল ভিত্তিকারী লিপস্টিকটিতে আদ্রতা প্রদানকারী ফর্মুলা বর্তমান যা দীর্ঘস্থায়ী এবং দুর্দান্ত রঙের পারিতোষিক। এই রংটি কালচে এবং ওয়ার্ম স্কিন টোনের জন্য আদর্শ।

কালচে এবং কুল আন্ডার টোন যুক্ত ত্বকের জন্য শ্রেষ্ট লিপ স্টিক (Best shades of lipstick for dusky skin, cool undertones)

ডেবোরা অ্যাটমিক রেড ম্যাট লিপ স্টিক ব্রিক ট্রিক ১৮ (Deborah Atomic Red Mat LipStick Brick Trik 18)

deborah-atomic-red-mat-lipstick-brick-trik-18