কিভাবে কিভাবে বিশেষ দিনের আগে ত্বক পরিষ্কার করবেন–Click Here

কোন বিশেষ দিনে, প্রিয়জনের সান্নিধ্যে সুন্দর ভাবে উপভোগ করার জন্য এখানে কিছু টিপস আপনাদের জন্য—-
কিভাবে প্রিয়জনের কাছে নিজকে সুন্দর ভাবে উপস্হাপন করবেন।আপনাদের অনেক রকমের প্রস্তুতি থাকে,ত্বকের সমস্যা কমবেশী সবার আছে।ত্বকের সমস্যা দূরীকরনের জন্য প্রতি দিন কমপক্কে এক লিটার পানি পান করতে হবে, এটা আপনার শরীর থেকে টক্সিন ফ্লাশ বেরকরে আপনাকে আরো স্পষ্ট, আরো নমনীয় ত্বক দিতে সাহায্য করে। এটা শরীরের ডায়েট হিসাবেও কাজ করে।সুতরাং কিভাবে ভ্যালেন্টাইনস ডে আগে ত্বক পরিষ্কার করবেন, কিছু সহজ টিপস নিম্নে দেয়া হল—-
১। ক্লিনজার (শুদ্ধিকারক) : একটি মৃদু শুদ্ধিকারক প্রতিদিন দুইবার আপনার মুখের উপর ব্যবহার করুন।বিছানায় যাবার আগে সমস্ত মেক আপ তুলে ফেলুন। মেক আপ যেহেতু দীর্ঘ সময়ের, মেকআপ না তুলে ঘুমিয়ে পড়বেন না। এতে ত্বকে সংক্রমণ হতে পারে। যতই ক্লান্তি থাক, ঘরে ফিরে ভেজা তুলোয় বেবি অয়েল লাগিয়ে মেকআপ তুলুন। নয়তো ভিজে ওয়াইপস দিয়েও কাজ সারতে পারেন।
২। স্ক্রাবার : যদি আপনি আপনার মুখ পরিষ্কার এবং প্রদীপ্ত দেখতে চান তাহলে মৃত ত্বক অপসারন সত্যিই গুরুত্বপূর্ণ।একটি ফেস স্ক্রাব ব্যবহার করে ত্বকের মৃত কোষ দূর এবং প্রদীপ্ত চামড়া বিকশিত করুন ।
৩। ফেস প্যাক : মুখের আইশ (স্তরে স্তরে তোলা) উঠার পর ফেস প্যাক ব্যবহার করুন। exfoliation মৃত ত্বক কোষ ছিদ্র ছেড়ে খোলা, যা সহজে প্যাক আপনার ত্বক ভেদ করে তোলে. ভাল ফলাফলের স্পষ্ট ত্বক পেতে একটি হলুদ মুখ প্যাক ব্যবহার করুন.
৪। টোনার: Toners এর সাহায্য ত্বকের pH এর ভারসাম্য বজায় রাখা যায়, তারা তাদের বড় ছিদ্র সঙ্কুচিত. করে প্রকৃত আকার এ নিয়ে আসে।কোন অবশিষ্টাংশ যে মুখ প্যাক এবং স্ক্রাব দ্বারা পিছনে ছেড়ে দেওয়া হয় তা থেকে পরিত্রাণ পেতে.সাহায্য করে।
৫। ময়েশ্চারাইজার: একবার আপনার মুখ সম্পূর্ণরূপে পরিষ্কার করার জন্য একটি হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করা হয়. সকল ধরনের ত্বকে একটি ময়েশ্চারাইজার প্রয়োজন. এটা আপনার ত্বক কে সম্পূর্ণরূপে পরবর্তী ধাপে নিয়ে যাওয়ার আগে শোষিত করে।

৬। ফেস তেল: মুখ তেলরং আপনার ত্বক কে আরো ভাস এবং আর্দ্রতা করতে সাহায্য করে।. আপনি আপনার চর্ম বিশেষগ্গর পরামর্শ অনুযায়ী বিভিন্ন ধরনের তেলরং ব্যবহার করতে পারেন.। Rosehip তেল রং সবচেয়ে সব ধরনের ত্বকের জন্য সত্যিই ভাল এবং এমনকি দূরে স্পষ্ট blemishes সাহায্য করে, আপনার ত্বক পরিষ্কার এবং moisturised করে