অল্প খরচে নিজেকে ফ্যাশনেবল আর টিপটপ রাখার টিপস–Click Here

১। দীর্ঘদিন মাশকারা ব্যবহার করা
অনেক দিন মাশকারা ব্যবহার করা না হলে মাশকারা শুকিয়ে যায়। এই ক্ষেত্রে অলিভ অয়েল এবং লবণ মিশ্রত পানি মাশকারার বোতলে ঢালুন। তারপর এক কাপ গরম পানির ভিতরে মাশকারার বোতলটি কয়েক মিনিট ডুবিয়ে রাখুন।
২। মেকআপ রিমুভার
মেকআপ রিমুভারের পরিবর্তে ঘরোয়া উপায়ে মেকআপ তুলতে পারেন। মেকআপ তোলার জন্য বেবি অয়েল, বেবি শ্যাম্পু, অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। এই উপাদান গুলো আপনার ঘরেই থাকে আর এইগুলো মেকআপ তুলতে বেশ কার্যকরী।
৩। হোম স্প্রা ট্রিটমেন্ট
পার্লারে স্প্রা ট্রিটমেন্ট করার জন্য কাড়ি কাড়ি টাকা খরচ করছেন? ঘরে সবচেয়ে সস্তা স্প্রা ট্রিটমেন্ট করার উপায়টি কি জানেন? দিনের শুরুতে কসুম গরম পানি দিয়ে গোসল করুন। গোসলের শেষে ঠান্ডা পানিতে ১৫ সেকেন্ড দাঁড়িয়ে থাকুন। এইকাজটি দুইবার করুন। এই পদ্ধতিতে গোসল করাতে শরীর সম্পূর্ণভাবে হাইড্রেট হয়ে থাকে। এর সাথে এটি আপনার ত্বক পুনরুজ্জীবিত করে আপনাকে ভিতর থেকে গ্লো করে থাকে। বাইরের দেশে এই স্পা ট্রিটমেন্টের দাম ৯৫ ডলার!
৪। ব্রণ দূর করুন ঘরোয়া প্যাকে
পার্লারের ব্রণের ট্রিটমেন্ট না করে ঘরোয়া প্যাক ব্যবহার করে দূর করতে পারেন ব্রণ। ১/৪ কাপ স্ট্ররবেরী, ১/৪ কাপ টক দই মিশিয়ে প্যাক তৈরি করে নিন। ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। স্ট্ররবেরীতে স্যালিক এসিড আছে যা ব্রণ দূর করে থাকে ত্বক থেকে।
৫। পুরাতন লিপস্টিক ব্যবহার
আপনার যদি অনেকগুলো লিপিস্টিক থাকে, তবে আপনি নতুন লিপিস্টিক না কিনে পুরাতন লিপস্টিক দিয়ে নতুন রং-এর লিপস্টিক তৈরি করে নিতে পারেন। পুরাতন লিপস্টিক মাইক্রো ওয়েভে গলিয়ে নিন, তারপর এতে লিপবাম মিশিয়ে নিন। আর দেখুন সম্পূর্ণ নতুন একটি লিপস্টিক তৈরি হয়ে গেছে।
৬। মুখের দাগ ঢেকে ফেলুন খুব সহজে
প্রথমে এক থেকে দুই শেডে হালকা কনসিলার মুখের কালো দাগের ওপর ঘষুন। তারপর ফাউন্ডেশন ব্যবহার করুন। কনসিলার ত্বকের দাগ হালকা করে আর ফাউন্ডেশন সেটা ত্বকের সাথে ভাল করে মিশিয়ে দেয়। কনসিলার ব্যবহার করার ক্ষেত্রে ব্রাশের পরিবর্তে আঙুল ব্যবহার করলে কিছুটা কম কনসিলার ব্যবহার করা হয়।
৭। মৌসুমবিহীন কেনাকাটা বাঁচিয়ে দেবে টাকা
গরম কালে শীতকালের কাপড় কিনে রাখুন। কিংবা শীতের শেষের দিকে কিনে রাখতে সামনের শীতের জন্য শীতের কাপড় এতে টাকা অনেক কম পাবেন। আবার অনেক সময় অনেক দোকানে ছাড় থাকে এই সময়ে।
৮। ত্বকের রুক্ষতা দূর করবে কলা
১/২ টা পাকা কলা অথবা অ্যাডোকোডা ম্যাশ করুন। তারপর এটি মুখে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।